কন্ট্রিবিউটর একাউন্ট কিভাবে খুলবেন।How to creat a contributor account.

 কন্ট্রিবিউটর একাউন্ট কিভাবে খুলতে হয়। 


Contributor account kivabe khulben


আসসালামু আলাইকুম, আশা করি সবাইই ভালো আছেন।গত পোস্টে দিয়েছিলাম যে কোন কোন ওয়েবসাইট থেকে পিকচার আপলোড করে ইনকাম করতে পারবেন এবং ঐসব ওয়েবসাইটের পিকচার আপলোডের রিকোয়ারমেন্টগুলো কী কী তা দিয়েছিলাম। এবং আজকের ব্লগ পোস্টে আপনাদেরকে বলা হবে যে কিভাবে কন্ট্রিবিউটর একাউন্ট তৈরি করবেন। আজকের টপিক খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি সরাসরি তাদের ওয়েবসাইটে গেলে শুধুমাত্র পিকচার ডাউনলোড করতে পারবেন, কিন্তু আপনারা তো চান যে ইনকাম করতে।আর ইনকাম করতে গেলে ঐসব একাউন্টে একটি কন্ট্রিবিউটর একাউন্ট ক্রিয়েট করতে হবে।তো চলুন জেনে নেই যে কিভাবে একটি কন্ট্রিবিউটর একাউন্ট ক্রিয়েট করতে পারবেন। 

সব ওয়েবসাইটে কন্ট্রিবিউটর একাউন্ট খোলা প্রায় একই রকম।তাই আমরা Shutter Stock এ কিভাবে কন্ট্রিবিউটর একাউন্ট ক্রিয়েট করবেন তা দেখিয়ে দিচ্ছি।
(১) গুগলে গিয়ে সার্চ দিবেন Shutter Stock Contributor -এটা লিখলেই আসবে প্রথমে।

(২) তারপরে আপনি আপনার সম্পূর্ণ নাম দিবেন(NID Card অনুযায়ী)

(৩) আপনার Display Name দিবেন (আপনার যেকোন নাম দিলে চলবে)।

(৪) তারপরে আপনার একটি বৈধ ইমেইল এড্রেস দিবেন।

(৫) তারপর স্ট্রং একটি পাসওয়ার্ড দিবেন যেটি 8 Character এর ভিতরে হতে হবে।

(৬) তারপরে একটি বক্সে টিক মার্ক দিবেন যেখানে লিখা আছে যে আপনার বয়স ১৮।

এর পরে আপনাদেরকে প্রথমে একাউন্ট সেটআপ করতে হবে। তারপরে আপনার একাউন্টে পেমেন্ট ইনফরমেশন এড করতে হবে।শাটার স্টকে মূলত তিনটি উপায়ে পেমেন্ট নেয়া যায় আর তা হচ্ছে Paypal, Payoneer এবং Skrill.আমরা যেহেতু বাংলাদেশের তাই পেওনিয়ার সিলেক্ট করে দিবেন।পেওনিয়ার এ পেমেন্ট নিতে গেলে মাস্ট পেওনিয়ার একাউন্ট কানেক্ট করতে হবে।বাকিগুলো কানেক্টেড না করলেও চলবে।শাটারস্টকে আপনি মিনিমাম $25 হলে উইথড্র দিতে পারবেন।আর হ্যাঁ একাউন্টের সব সেটআপ করা শেষ হয়ে গেলে এবার আপনার পিকচার আপলোড করার পালা।যখন আপনি আবেদন করবেন তখন কোনো AI Tools দিয়ে ক্রিয়েট করা কোনো পিকচার দিবেন না।আপনার নিজের মোবাইল দিয়ে ছবি তোলে মোট ১০ টি পিকচার আপনাকে আপলোড দিতে হবে।তারপরে রিভিউতে চলে যাবে কিছুদিন ওপেক্ষা করুন আপনার জিমেইলে সব জানিয়ে দিবে।

এবার আসুন জেনে পিকচার আপলোড করবেন কিভাবে।

আমি আপনাদেরকে শাটার স্টকে কিভাবে পিকচার আপলোড করবেন তা দেখিয়ে দিচ্ছি।


(১) লগ ইন করার পরে আপনি আপলোড নামে একটি "অপশন" পাবেন সেখানে ক্লিক করবেন। 

(২) তারপরে আপনার ফাইল ম্যানেজার বা গ্যালারি ওপেন হবে।

(৩) সেখান থেকে আপনি আপনি AI পিকচার ছাড়া অরিজিনাল পিক সিলেক্ট করবেন।

(৪) তারপরে সকল ছবি/পিকচার সিলেক্ট করার পরে আপলোড এ ক্লিক করবেন। 

(৫) তারপরে পিকচার আপলোড হওয়ার পরে এখন আপনাদের আসল কাজ।

(৬) এসব কাজ খুব কেয়ারফুলিভাবে ফিলআপ করতে হবে। (যেমন-পিকচার টাইটল,পিকচার ডেসক্রিপশন, পিকচার ট্যাগ) এই তিনটি জিনিস মোস্ট ইম্পর্টেন্ট। এগুলো ঠিকঠাকভাবে ফিলআপ করে আপলোড করে দিবেন।

আসুন জেনে নেই ট্যাক্স ফর্ম পূরণ করতে হবে কিভাবে
ট্যাক্স পূরণ করতে হবে এটা মাস্টবি পূরণ করতেই হবে।ঘাবড়ানোর কিছু নাই, ট্যাক্স ফর্ম পূরণ করার জন্য আপনি নিজেই অনলাইনে নিজেই তৈরি করতে পারবেন যেটাকে আপনারা সবাই এর নাম শোনেছেন হ্যাঁ ETIN Certificate কথা বলছি।

ইটিন সার্টিফিকেট তৈরী করার জন্য আপনাকে অনলাইনে গিয়ে ETIN certificate লিখে সার্চ দিলে সামনেই চলে আসবে, এবং এখানে গিয়ে আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্ম ডাউনলোড করে নিবেন দেখবেন যে একটি E-TIN নাম্বার আপনাকে দিবে।আর সেটাই আপনার লাগবে।এই ইটিন সার্টিফিকেট দিয়ে আপনি ফেসবুকেও ব্যবহার করতে পারবেন।
তারপরে ফর্ম ডাউনলোড করার পরে সেটি আপনি শাটার স্টকে গিয়ে আপলোড করে দিলেই হবে।তাহলেই হয়ে যাবে।
শেষ আপনার কাজ এখন শুধু অপেক্ষা করুন যে কখন আপনার ইমেইলে মেসেজ আসে যে এপ্রুভ হয়েছে কি না।

উপসংহারে 

আশা করি পোস্টটি ভালো লাগবে।নেক্সট একটি পোস্টে আরো একটি অনলাইন ইনকামের ওয়েবসাইট নিয়ে কথা বলবো। তাই অনলাইনে আয় সম্পর্কে জানতে ও বুঝতে এবং শিখতে আমাদের সাথেই থাকুন।মূলত বর্তমানে লোকজন বেকারত্ব হয়ে আছে।এই বেকারত্ব কাটানোর জন্য বর্তমান লোকেরা কাজের সন্ধান খোজতে আসে অনলাইনে।তারপরে সে পরিচয় অনলাইন আয়ের জগতে।তাই আমাদের সাথেই থাকুন নতুন নতুন আপডেট পেতে অনলাইন ইনকাম ও অনলাইন টেক সম্পর্কে। ততক্ষনে আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
আসসালামু আলাইকুম। 



নবীনতর পূর্বতন

نموذج الاتصال