আর্টিকেল লিখে ইনকাম।Write and earn money 2024

২০২৪ সালে এসে আর্টিকেল লিখে - কিভাবে অনলাইনে আয় করবেন।


Article writing


আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।২০২৪ সালের দিকে এসে যারা ভাবছেন যে অনলাইনের মাধ্যমে আয় করবেন তাদের জন্য আজকে নিয়ে আসলাম যে কিভাবে আপনি আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

জকে আমি আপনাদেরকে কিছু ওয়েবসাইটের নাম বলবো যেখানে আপনারা অনায়াসে খুব ভালো পরিমানে আয় করতে পারবেন।শুধুমাত্র আর্টিকেল লিখে।অনলাইনে আয় করতে মোটামোটি সবাইই চায়।এর জন্য কিছু অভিজ্ঞতা ও দক্ষতার প্রয়োজন পরে।অনলাইন জগতে টিকে থাকতে গেলে অবশ্যই আপনার কিছু দক্ষতার প্রয়োজন হয়।যেমন অনলাইনে তো অনেক ধরনের কাজ রয়েছে।সেখান থেকে আপনার চয়েজের সাথে মিল রেখে কাজে জয়েন করতে পারেন।

বিভিন্ন লোকের দক্ষতা বিভিন্ন রকম যেমন -কেউ ফ্রিল্যান্সিং করে,কেউ ইউটিউব বা কেউ ফেসবুক ইত্যাদি মাধ্যমে আয় করে থাকে।অবশ্যই একটি লোকের এসব করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।মোটকথা যারাই সফল হতে চেয়েছে,কিছু বাধা-বিপত্তি এসেছে সেগুলোর মোকাবেলা করেই সামনে এগিয়ে গিয়েছে,তাই সফল হতে পেরেছে।আপনিও পারবেন যদি পরিশ্রম করতে পারেন।আর আজকে আমি যে ওয়েবসাইট নিয়ে আপনাদের সাথে কথা গুলো বলবো সেখানেও আপনার দক্ষতা দিয়ে কাজ করতে পারবেন এবং মাসে অনেক টাকা আয় করতে পারবেন।তো আসুন জেনে নেই কিভাবে আপনি ২০২৪ সালের দিকে এসে আর্টিকেল লিখে আয় করবেন।

ওয়েবসাইট তালিকা : 

  • WriterBaywriter bay হচ্ছে একটি প্লাটফর্ম যেখানে ফ্রিল্যান্সারদের জন্য লেখালেখি করে ইনকাম করার সুযোগ দেয়।এখানে আপনি বিভিন্ন বিষয়ের উপর লিখে ইনকাম করতে পারেন।এখানে আপনাকে সবসময় কাজ করতে হবে না।শুধুমাত্র আপনার যখন নিজের সময় হয় তখন আর্টিকেল লিখে জমা দিলে এপ্রুভ হলে প্রতি Word - এর জন্য 1-2 ডলার দিয়ে থাকে।বিভিন্ন দক্ষতা অনুযায়ী বিভিন্ন পেমেন্ট দিয়ে থাকে।যেমন High School,College, Degree,PhD. পেমেন্ট মাসিক ভিত্তিতে দেওয়া হয়।তাদের এখানে প্রথমে একাউন্ট করার পরে Writing skills, এবং বিভিন্ন টেস্টের মাধ্যমে এপ্লাই করতে হয়।তারপরে আপনি এপ্রুভ নিবেন।তারপরে আপনি ইনকাম করবেন।লাইফটাইম ইনকাম করতে পারবেন।Chatgpt ব্যবহার করে টেস্ট পরীক্ষার উত্তর দিতে পারেন।
  • EatingWell : ইটিংওয়েল হচ্ছে একটি বিখ্যাত প্লাটফর্ম যেখানে আপনি হেলথ বা নিউট্রিশন সম্পর্কে আর্টিকেল জমা দিয়ে আয় করতে পারেন।খুব ইউনিক আর্টিকেল লিখে জমা দিলে নিশ্চিত এপ্রুভ হবে।এখানে আপনাকে শুধু মাত্র জিমেইল দিয়ে সাইনআপ করে নিলেই হবে কোনো টেস্ট বা এক্সাম নেই।তবে EatingWell - এ সরাসরি আপনি কোনো আর্টিকেল সাবমিট করতে পারেন না,এর জন্য আপনাদেরকে অন্য একটি ওয়েবসাইট ব্যবহার করতে হবে ঐ ওয়েবসাইটের নাম Creative Writing news - এ।ওয়েবসাইটের লিংক দিয়ে দিবো।Creative Writing News - গেলে দেখবেন যে আর্টিকেল সাবমিট করার জন্য বলছে ইমেইল এর মাধ্যমে।ভালো লাগলে আপনাকে তারা পেমেন্ট করার বিষয়ে জানাবে যে কোন গেটওয়েতে আপনি পেমেন্ট নিবেন।তবে হ্যাঁ সাবমিট করার সময় আপনার নাম ঠিকানা ও ফোন নাম্বার দিয়ে দিবেন এবং কোন উপায়ে পেমেন্ট নিবেন সেটা বলে দিবেন।তারপরে এপ্রুভ হলে পেমেন্ট দিয়ে দিবে।এরকম ১০-২০ আর্টিকেল জমা দিন এর থকে মিনিমান ২-৪ টা এপ্রুভ হবেই হবে।ইউনিক আর্টিকেল লিখবেন কপি করে না লেখাটাই ভালো।
  • Writer Creak : রাইটার ক্রিক হচ্ছে লেখালেখি করে করার অন্য আরেকটি ওয়েবসাইট যেখানে শুধুমাত্র আর্টিকেল লিখে প্রতি মাসে ২০-৩০০ ডলার আয় করতে পারবেন।এখানেও আপনাকে কিছু টেস্টের ও পরীক্ষার মাধ্যমে যোগ্য হতে হবে।কিছু ইংরেজী ইজি সহজ পরীক্ষার মাধ্যমে আপনি যোগ্য হতে পারেন।২০-৪০ টার আর্টিকেল জমা দিতে পারলে ৪-৫ টা এপ্রুভ হবেই হবে নিশ্চিত।সঠিকভাবে লিখলে ১০০% এপ্রুভ হবে।
  • Upwork : আপওয়ার্ক হচ্ছে বিখ্যাত একটি ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস। আপওয়ার্কেও আপনি আর্টিকেল লিখে জমা দিয়ে ভালো একটা আর্নিং জেনারেট করতে পারবেন।এখানে আপনি বিভিন্ন ধরনের আর্টিকেল সাবমিট করে ক্লায়েন্টের থেকে ভালো পরিমান ডলার পেয়ে যাবেন,যেটি আপনার একটি ব্যাংক একাউন্টের মাধ্যমে আপনার হাতে আসবে টাকা।তবে সকল ক্ষেত্রেই আর্টিকেল কপি করে লিখা যাবে না।খুব ইউনিক আর্টিকেল জমা দিবেন তাহলে কোনো সমস্যা হবে না টাকা হাতে পেতে।একটু তো কষ্ট করতেই হয় হোক সেটা অনলাইন বা অফলাইনে।
  • TextBroker : ট্যাক্সব্রকার হচ্ছে আরেকটি প্লাটফর্ম যেখানে রয়েছে আর্টিকেল লিখে ইনকাম করার সুযোগ।এখানেও আপনি কন্টেন্ট লিখে আপলোড দিতে পারবেন। এবং ডলার আর্ন করতে পারবেন। 
  • iWriter : আই রাইটার হচ্ছে লেখালেখি করার একটি প্লাটফর্ম যেখানে আপনি নিজের লেখা কন্টেন্ট পাবলিশ করতে পারবেন এবং তার বিনিময়ে আপনি হিউজ পরিমাণ একটি ডলার পেয়ে যাবেন। ইউনিক সব লেখা বা আর্টিকেল আপনি জমা দিবেন তারপরে ডলার গুনবেন।তবে এখানে টেস্ট বা এক্সাম আছে যার মাধ্যমে আপনি সিলেক্ট হতে পারেন।একাউন্ট করাটাও ইজি।

উপসংহারে 

তো জানতে পারলেন যে ২০২৪ - এ এসে কিভাবে এবং কোথায় থেকে আর্টিকেল জমা দিয়ে ইনকাম করবেন।তাই আজ থেকে শুরু করে দিন আর্টিকেল লেখা।আর উপার্জন করুন।দক্ষতার সাথে যদি আপনি আর্টিকেল লিখে সাবমিট করতে পারেন আশা করা যায় আপনি সফল হবেন।তবে এসব ওয়েবসাইটে বেশিরভাগই ইংরেজীতে আর্টিকেল সাবমিট করতে হয়।এখন আপনি যদি ইংরবজী না পারেন তাহলে কী করবেন।তাদের Chatgpt তো আছেই, Chatgpt - এর সাহায্য নিতে পারেন।তবে চ্যাটজিপিটি দিয়ে লিখলে Rewrite করে নিতে হবে।Plagiarism Checker - দিয়ে চেক করে নিবেন যে কোনো কপিরাইট আসে কি না।গুগলে গিয়ে Plagiarism Checker লিখে অনেকগুলো সার্চ দিলে আসবে যেকোনো একটি ওপেন করে নিলেই হবে।আর সেখানে গিয়ে আপনার পুরো লেখাটা কপি করে ঐখানে নিয়ে পেস্ট করে দিবেন, তারপরে দেখতে পারবেন কত % কপি রাইটিং।যদি ৯৫% এর কম আসে তাহলে এটাকে রিরাইট করে নিতে হবে।তাহলে আপলোড করে দিবেন কোনো সমস্যা হবে না।

তো আশা করি সবই বুঝতে পারলেন পুরো বিষয়টা।তো ভালো থাকবেন  অন্য আরেকটি পোস্ট দেওয়া হবে। ভালো থাকবেন সবাই আসসালামু আলাইকুম 
নবীনতর পূর্বতন

نموذج الاتصال